খামার প্রাণী ভালো হয় তার প্রমান দেখুন

 


খামার প্রাণী ভালো হয় তার প্রমান দেখুন

আশা করি, আমার পোস্ট তা যে দেখতেছেন সবাই ভালয় আছেন। আমি আজকে খামার প্রাণী ভাল হয় তার সম্পকে বিস্তারিত আলচনা করব। যেন আপনারা খুব সহজ ভাবে এবং খামার প্রাণী সম্পরকে পুরোপুরি ধারনা আশে।

ভেড়া | খামার প্রাণী ভালো


ভেড়া চতুষ্কোণ, রমুন্যান্ট স্তন্যপায়ী প্রাণীরাই সাধারণত পালন করা হয়। বেশিরভাগ উজ্জীবিত ব্যক্তির মতো, ভেড়া গুলি অর্ডিয়োড্যাক্টিলার, এমনকি সমান পায়ের আঙুলের সদস্য। যদিও ভেড়া নামটি ওভিস গোত্রের অনেক প্রজাতির ক্ষেত্রে প্রযোজ্য, তবে প্রতিদিনের ব্যবহারে এটি প্রায়শই ওভিস মেষদের বোঝায়


এটি কোনও গোপন বিষয় নয় যে বিড়াল ছানা, কুকুর ছানা এবং পাখি রা অসুস্থ সুন্দর- তবে আপনি কি একটি গরু, বা কুকুর দেখেছেন? তারা খুব সুন্দর, চিৎকার করছে।

বেশিরভাগ লোকেরা কেবল পোষা চিড়িয়াখানা বা একটি কাউন্টি মেলায় খামার পশু দেখেন, তাই তারা জানেন না যে কতটা সুন্দর, বোকা, নাটকীয়, মজার বা উদ্ভট বার্নইয়ার্ড প্রাণী। সব চেয়ে সুন্দর (এবং সব চেয়ে আকর্ষণীয়) খামার প্রাণী সম্পর্কে আপনাকে কখনই বলা হয় নি সেগুলি শিখুন।


ছাগল | খামার প্রাণী ভালো


ছাগল গুলি সম্ভবত সব চেয়ে বড় অদ্ভুত জিনিস যা আপনি বার্নইয়ার্ড পেরিয়ে আসবেন। কেন? তারা জিনিসের শীর্ষ চলতে ভালবাসে; তারা মানুষের মতো চিৎকার করে (যাকে সত্যি  ব্লটিং  বলা হয়) এবং সব চেয়ে মজার বিষয় হল, শিশুটির অনন্য উচ্চারণ রয়েছে।


সেটা ঠিক. পূর্বে গবেষক রা বিশ্বাস করতেন যে মানুষ, হাতি এবং ডলফিনের মতো বৃহতী মস্তিষ্কের একমাত্র স্তন্যপায়ী প্রাণীর অনন্য লক্ষণ থাকতে পারে। দেখা যাচ্ছে, ছাগল যেমন কণ্ঠস্বর ভাবে বহুমুখী। এ ছাড়া ছাগলের ছড়া বিভিন্ন ছাগলের শিকড়ে গেলে পরিবর্তিত হতে পারে।

গরু | খামার প্রাণী ভালো


গরু ছোট ছোট আরাধ্য প্রাণী। এবং, অবশ্যই, সারা বিশ্ব জুড়ে আইসক্রিম পরিপূরক উত্পাদনের ভার সোল্ডারকে দেয়। ধন্যবাদ, গরু 


সুতরাং, কীভাবে আমরা এই আইসক্রিমকে আরও আইসক্রিম দিতে পারি? তাদের কৃষকদের কেবল তাদের নাম দিতে হবে। গবেষণায় দেখা গেছে যে কোনও কৃষকের যদি তার গরুগুলির সাথে ভাল সম্পর্ক থাকে - বিশেষত যদি সে তাদের নাম রাখে এবং স্নেহ প্রদর্শন করে তবে তারা আরও দুধ উৎপাদিত করবে।


মুরগি | খামার প্রাণী ভালো


আমরা স্বীকার করি যে মুরগি প্রথম নজরে সুন্দর প্রাণী নয়। তবে আপনি যদি তাদের সাথে পর্যাপ্ত সময় ব্যয় করেন তবে আপনি দেখতে পাবেন যে তারা এটিকে দেখতে খুব অদ্ভুত দেখাচ্ছে এবং এটি দেখতে ভালোবাসা, তারা তাদের মুরগির পাকলে গলিতে এবং রোদে পোড়াতে পছন্দ করেন। আরামদায়ক, তাই না?


তবে মুরগির ক্ষেত্রে মস্তিষ্কের আদেশের সৌন্দর্য: আপনি যখন তুলনামূলকভাবে নির্ভুল ভাবে দূরত্ব সনাক্ত করতে পেরেছিলেন তখন তারা অন্যান্য মুরগির 100 টিরও বেশি মুখের মধ্যে পার্থক্য করতে পেরেছিল?


লামার | খামার প্রাণী ভালো


লামাগুলি মূলত স্টাফ পশুর মতো দেখতে, তবে তাদের চিত্তাকর্ষক মুখগুলি আপনাকে বোকা বানাতে দেবে না: আপনি যদি তাদের চারপাশে ঘিরে থাকেন তবে তারা খুশি হবেন না। অনেক কৃষক তাদের প্রাণী রক্ষার জন্য লালামাস ব্যবহার করেন কারণ তারা অত্যন্ত সতর্ক এবং কোনও অনুপ্রবেশকারীকে পেছনে ফেলে রাখতে ভয় পান না।


এটি অনুসন্ধান কারী ক্যাটুকু গার্ডিট এবং অমানুষিক কিছু কিছু দ্বারা চলা মূল্য নির্ধারণ করা উচিত।


ঘোড়া | খামার প্রাণী ভালো


ঘোড়াটি ইকুয়াস ফেরাসের দুটি বিদ্যমান উপ-প্রজাতির মধ্যে একটি। এটি ট্যাক্সোনমিক পরিবার ইক্যুইডির অন্তর্গত একটি অদ্ভুত-টোড ওগুলেট স্তন্যপায়ী প্রাণী। ঘোড়াটি বিগত 45 থেকে 55 মিলিয়ন বছর ধরে একটি ছোট বহু-টোড প্রাণী ইহিপ্পাস থেকে আজকের বৃহত, একক-টোড প্রাণীতে বিকশিত হয়েছে।

ঘোড়া (ইকুয়াস ফেরাস ক্যাবালাস) ইকুয়াস ফেরাসের দুটি বিদ্যমান উপ-প্রজাতির মধ্যে একটি। এটি ট্যাক্সোনমিক পরিবার ইক্যুইডির অন্তর্গত একটি অদ্ভুত-টোড ওগুলেট স্তন্যপায়ী প্রাণী। ঘোড়াটি বিগত 45 থেকে 55 মিলিয়ন বছর ধরে একটি ছোট বহু-টোড প্রাণী ইহিপ্পাস থেকে আজকের বৃহত, একক-টোড প্রাণীতে বিকশিত হয়েছে। মানুষ খ্রিস্টপূর্ব ৪০০০ এর কাছাকাছি ঘোড়া পালনের কাজ শুরু করেছিল এবং খ্রিস্টপূর্ব ৩০০০ সালের মধ্যে তাদের গৃহপালনের ব্যাপক বিস্তার ঘটে বলে মনে করা হয়। উপ-প্রজাতির ক্যাবালাসের ঘোড়াগুলি পোষা হয়, যদিও কিছু পোষা জনবসতি বুনোতে ফেরাল ঘোড়া হিসাবে বাস করে। এই জনবহুল জনগোষ্ঠী সত্যিকারের বন্য ঘোড়া নয়, কারণ এই শব্দটি এমন ঘোড়াগুলির বর্ণনা করতে ব্যবহৃত হয় যা কখনই গৃহপালিত হয়নি, যেমন বিপন্ন প্রজেভালস্কির ঘোড়া, একটি পৃথক উপজাতি এবং একমাত্র অবশিষ্ট সত্য বন্য ঘোড়া। অ্যাকুইন-সম্পর্কিত ধারণাগুলি বর্ণনা করার জন্য একটি বিস্তৃত, বিশেষ শব্দভাণ্ডার রয়েছে যা শারীরবৃত্ত থেকে শুরু করে জীবনের পর্যায়, আকার, রঙ, চিহ্ন, জাত, লোকমোশন এবং আচরণ সম্পর্কিত সমস্ত কিছুই কে রাখে।  আর ও জানতে ক্লিক করুন

গাধার | খামার প্রাণী ভালো


গাধা বা গাধা ঘোড়া পরিবারের গৃহপালিত সদস্য, ইক্যুইডে। গাধাটির বুনো পূর্বপুরুষ হলেন আফ্রিকান বন্য গাধা, ই আফ্রিকানাস। গাধাটি কম পক্ষে 5000 বছর ধরে একটি কার্যক্রম প্রাণী হিসাবে ব্যবহৃত হয়ে আসছে

বিশ্বে ৪০ কোটিরও বেশি গাধা রয়েছে, বেশিরভাগ অনুন্নত দেশে, যেখানে তারা মূলত খসড়া বা প্যাক প্রাণী হিসাবে ব্যবহৃত হয়। কাজের গাধা প্রায়ই জীবিকা নির্বাহের স্তরে বা নীচে বসবাসকারীদের সাথে যুক্ত থাকে। উন্নত দেশে প্রজননের জন্য বা পোষা প্রাণী হিসাবে অল্প সংখ্যক গাধা রাখা হয়।


একটি পুরুষ গাধা বা গাধা টিকে একটি জ্যাক, একটি মহিলা জেনি বা জেনেট বলা হয় একটি গাধা একটি পাখি [ জ্যাক গাধা প্রায়ই খচ্চর উৎপাদিত করতে মহিলা ঘোড়ার সাথে সঙ্গম করতে ব্যবহৃত হয়; পরিবর্তে একটি স্টলিয়ন এবং জেনি থেকে খচ্চরের জৈবিক "পরস্পর", যাকে পরিবর্তে বলা হয় হিনি।


খ্রিস্টপূর্ব ৩০০০ খ্রিস্টপূর্বাব্দে গাধাগুলি প্রথম পালিত হয়েছিল, সম্ভবত মিশর বা মেসোপটেমিয়ায়,এবং সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। তারা আজ অনেক জায়গায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। গৃহপালিত প্রজাতি সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, আফ্রিকান বন্য গাধা একটি সমালোচনামূলকভাবে বিপন্ন প্রজাতি। বোঝা এবং সহচর প্রাণী হিসাবে, গাধা এবং গাধা হাজার বছরের জন্য মানুষের সাথে একসাথে কাজ করেছে



মহিষ | খামার প্রাণী ভালো


আমেরিকান বাইসন বা সাধারণ বাইসন, যা সাধারণত আমেরিকান মহিষ বা কেবল মহিষ নামে পরিচিত, এটি আমেরিকান প্রজাতির বাইসন যা একসময় উত্তর আমেরিকায় বিস্তীর্ণ পশুপাল্লায় ঘুরে বেড়াত।

আমেরিকান বাইসন বা সাদামাটা বাইসন (বাইসন বাইসন), সাধারণত আমেরিকান মহিষ বা কেবল মহিষ নামে পরিচিত, আমেরিকান বাইসনের একটি প্রজাতি যা একসময় উত্তর আমেরিকায় বিস্তীর্ণ পশুপালিতে ঘুরে বেড়াত। খ্রিস্টপূর্ব ৯০০০ অবধি এর ইতিহাসকেন্দ্রটি গ্রেট বাইসন বেল্ট হিসাবে বর্ণনা করা হয়েছে, এটি সমৃদ্ধ তৃণভূমির একটি ট্র্যাক্ট যা আলাস্কা থেকে মেক্সিকো উপসাগর, পূর্ব আটলান্টিক সমুদ্র সৈকত (প্রায় কিছু অঞ্চলে আটলান্টিক জলের জলের কাছে) অবধি উত্তরে ছিল। নিউ ইয়র্ক এবং জর্জিয়ার দক্ষিণে এবং কিছু উত্স অনুসারে, ফ্লোরিডার নীচে, কাতওয়াবা নদীর তীরে বাফেলো ফোর্ডের নিকটে উত্তর ক্যারোলাইনাতে ১৭৫০ সালের শেষের দিকে দর্শন ছিল। এবং গবাদি পশু থেকে উদ্ভিদ রোগের প্রবর্তন আঠারো শতকের শেষের দিকে ৬০ মিলিয়নেরও বেশি জনসংখ্যার সাথে, প্রজাতিটি ১৮৮৯ সালের মধ্যে নেমে এসেছিল মাত্র ৪৪১ প্রাণীতে। পুনরুদ্ধারের প্রচেষ্টা বিংশ শতাব্দীর মাঝামাঝি সময়ে প্রসারিত হয়েছিল, যার পুনরুত্থান প্রায় ৩১,০০০ বন্য বাইসনে আজ ব্যাপকভাবে সীমাবদ্ধ কয়েকটি জাতীয় উদ্যান এবং রিজার্ভ। একাধিক পুনর্নির্মাণের মাধ্যমে, প্রজাতিগুলি এখন ইয়াকুটিয়ার পাশাপাশি মেক্সিকোয় কিছু অঞ্চলে অবাধে বুনো ঘুরে বেড়াচ্ছে।

0/Post a Comment/Comments

Previous Post Next Post